সমাজসেবা অধিদফতর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২nd জানুয়ারি ২০২১

ভালোবাসা দিয়ে অসহায় ও পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানান সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।


প্রকাশন তারিখ : 2021-01-02

২ জানুয়ারি জাতীয় সমাজসেবা দিবস-২০২১। এ বছর দিবসের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে’। আজ দেশব্যাপী নানা আয়োজনে ও যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। 

জাতীয় সমাজসেবা দিবসের কেন্দ্রীয় অনুষ্ঠানের অংশ হিসেবে সমাজসেবা অধিদপ্তর মিলনায়তন, আগারগাঁও, ঢাকায় সকাল ১০.৪৫ টায় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিবসের তাৎপর্য তুলে ধরে জাতীয় পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রচার, পোস্টার, ফ্লায়ার ও ফেস্টুন মুদ্রণ ও প্রচারের ব্যবস্থা করা হয়।  

আজকের অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন সমাজকল্যাণ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমেদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আশরাফ আলী খান খসরু এমপি, মাননীয় প্রতিমন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয় ও জনাব আরমা দত্ত এমপি, সদস্য, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোহাম্মদ জয়নুল বারী, সম্মানীত সচিব, সমাজকল্যাণ মন্ত্রনালয়। স্বাগত বক্তব্য রাখেন জনাব শেখ রফিকুল ইসলাম, মহাপরিচালক সমাজসেবা অধিদপ্তর। এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজসেবা অফিসার্স এসোসিয়েশনের মহাসচিব জনাব মোঃ সাফায়েত হোসেন তালুকদার ও  বাংলাদেশ সমাজসেবা কর্মচারী কল্যাণ সমিতির চেয়ারম্যান জনাব মোঃ গোলাম ফারুক।

সভাপতির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জনাব মোহাম্মদ জয়নুল বারী বলেন, আজ বাংলাদেশ ক্ষুদ্রঋণের জন্য বিশ্বব্যাপী পরিচিত। এর সূচনা হয়েছিল জাতির পিতার হাত ধরে, ১৯৭৪ সালে। দেশের পিছিয়ে সকল জনগোষ্ঠীর জন্য সমাজসেবা অধিদপ্তরের কর্মসূচি রয়েছে। এখন সময় সক্ষমতা বাড়িয়ে সামনে এগিয়ে যাওয়া।  

বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমাদের একযোগে কাজ করতে হবে। বর্তমানে ১১২টি উপজেলা শতভাগ ভাতার আওতায় এসেছে, আশাকরি অচীরেই দেশের সবকটি উপজেলা শতভাগ ভাতার আওতায় আসবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রী জনাব নুরুজ্জামান আহমে এমপি উপস্থিত সকলকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা। তিনি বলেন, বঙ্গবন্ধু বিশ্বাস করতেন, ভালোবাসায় ভালোবাসা মেলে। ঘৃণার ক্ষমতা অসীম, কিন্তু ভালোবাসার ক্ষমতা অসীমের চেয়েও অসীম। তাই আমাদের ভালোবাসা দিয়ে দেশের অসহায়, দুস্থ ও পিছিয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে হবে, তাদের মুখে হাসি ফুটাতে হবে। ১৪ জানুয়ারি জিটুপি’র মাধ্যমে ভাতা বিতরণ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। আমরা সততা ও নিষ্ঠার সাথে ১ কোটি মানুষের হাতে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ভাতা পৌঁছে দিতে সক্ষম হবো। 


Share with :

Facebook Facebook